Skip to main content

৩০ সেকেন্ডে দূর করুন পেনড্রাইভ/মেমোরি কার্ডের শর্টকাট ভাইরাস

কেমন আছেন সবাই? আশা করছি ভাল।

আজকের টেকনিউজে দেখাব কিভাবে পেনড্রাইভ বা মেমোরি কার্ডের শর্টকাট ভাইরাস দূর করা Best Java, Android Games, Appsযায় ভেতরের ফাইল ফোল্ডার ডিলিট না করেই এবং কোন সফটওয়্যার বা ইন্টারনেটের ব্যবহার ছাড়াই।

শর্টকাট ভাইরাস তেমন
ক্ষতিকর না হলেও এটি পেনড্রাইভ/মেমোরি কার্ডের মাধ্যমে পিসিতে ঢুকে সব ফোল্ডারের শর্টকাট তৈরি করে এবং আস্তে আস্তে ফোল্ডার ডিলিট করে দেয়। এর থেকে রক্ষা পাওয়ার একটা উপায় হচ্ছে উইন্ডোজ চেঞ্জ করা অথবা ফরম্যাট দেয়া। কিন্তু ফরম্যাট দিলেতো অনেক দরকারি ফাইলও হারিয়ে যাবে। এখন কি করা?


গালে হাত দিয়ে ভাবার দরকার নেই। নিচের লেখাগুলো আর ছবিগুলো ঠিকমত দেখুন।

প্রথমে পেনড্রাইভটি অথবা মেমোরি কার্ডটি পিসিতে লাগান। ওপেন করবেননা।

মাই কম্পিউটারে ঢুকে ড্রাইভের ঠিকানাটি দেখে নিন এবং মনে রাখুন অথবা লিখে রাখুন।
দেখুন, আমার পিসিতে Removable Disc হচ্ছে K ড্রাইভ।

My Computer বন্ধ করুন অথবা

মিনিমাইজ করুন।

এবার স্টার্ট মেনুতে যান। সেখানে Search Box এ লিখুন cmd এবং Enter চাপুন।
এরপর একটি কমান্ড পেইজ আসবে। সেখানে system32 অথবা আপনার  কম্পিউটারের Username এর পর Removable Drive এর নাম লিখুন এভাবে K: এবং Enter চাপুন.
এরকম আসবেঃ
এরপর K:\> এর পর লিখুন attrib K:*.* /d /s -h -r -s এবং Enter চাপুন। লক্ষ্য করুনঃ এখানে আমার Removable Drive এর নাম K দেয়া আছে। K এর বদলে আপনার Removable Drive এর নাম লিখুন।
Enter চাপার পর কিছুক্ষণ অপেক্ষা করলে আবার K:\> এরকম আসবে। আসলেই বুঝবেন আপনার পেনড্রাইভ/মেমোরি কার্ডের শর্টকাট ভাইরাস দূর হয়ে গেছে।

যে কোন সমস্যায় ফেসবুকে জানানঃ এখানে অথবা এখানে





Comments

Popular posts from this blog

অলস সময়কে কাজে লাগিয়ে পকেট খরচ চালান

স্বাগতম এআইটি টেক-এ।  সারাদিন নানা কাজের ব্যাস্ততার  ফাঁকে কিছুটা বা অনেকটা অলস সময় পড়ে থাকে। সেই সময়টাকেও কাজে লাগিয়ে  পকেট খরচ চালানোর মত টাকাটা আয় করা খুব সহজ। যদিও অনলাইনে আয় করাটা তেমন সহজ একটা কাজ না। তবে এখানে আমি যেটা শেয়ার করছি সেটা তুলনামূলক সহজ এবং পেমেন্ট বিকাশেও নেয়া যায়। এবং মাসে ৩০০০

PTC সাইট থেকে আয়ঃ ক্লিক্সসেন্স থেকে আয় করার পূর্ণ গাইডলাইন

আজ  যে বিষয়টি নিয়ে আলোচনা করবো তা হচ্ছে ক্লিক্সসেন্স এবং এটি দ্বারা কিভাবে আয় করা যায় তাই নিয়ে আলোচনা করবো। আমি আমার এই পোষ্টে ক্লিক্সসেন্স সমন্ধে একটি ভালো রিভিউ দেয়ার চেষ্টা করেছি। আমি আশা করি ক্লিক্সসেন্স এ যারা কাজ করছেন এবং যারা কাজ করতে চাইছেন তাদের সবার এই পোষ্টটি কাজে আসবে।ক্লিক্সসেন্স কি ?ক্লিক্সসেন্স একটি পিটিসি সাইট তবে এটি অন্যান্য পিটিসি সাইটের মতো না। এটির সমন্ধে আরোও

অনেকতো ডলার ইনকাম করলেন। এবার ইউরো ইনকাম করেন

কেমন আছেন? কথা না বাড়িয়ে কাজে নেমে পড়ি। প্রথমে বলে রাখি এটা শেয়ারইটের মতই। তবে এটাতে ফেসবুক , টুইটার , আর ইউটিউব  একাউন্ট থাকলেই হয়। প্রথমেই এই লিংকে